Ednoub Private Program

A Creative Design of Vocabulary & Writing Skill Khan Method Publications



A Creative Design of Vocabulary & Writing Skill


যেভাবে সাজানো হয়েছে :
. Vocabulary শেখার জন্য : ৭৭৭টি শব্দ শেখার অভিনব কৌশল দেয়া হয়েছে যাদের মাধ্যমে তৃতীয় শ্রেণি থেকে ডিগ্রী-অনার্স পর্যন্ত সকল প্রকার Grammar, Fill in the Gaps, Passage, Letter, Paragraph, Composition এবং আমাদের বাস্তব জীবনে ইংরেজি শিখতে কথা বলতে যত ধরনের শব্দের প্রয়োজন হয় তা প্রায় সকল ধরনের শব্দ শেখার কৌশলই এই বইতে দেয়া হয়েছে।

. Verb-এর ব্যবহার শেখার জন্য : Verb-এর প্রকারভেদ এবং এদের ব্যবহার অনেক, তাই এখানে কেবল ‘Writing’ এই Verb-টিকে ১৪৩ ভাবে বাক্যাংশের মাধ্যমে পড়ার কৌশল দেখানো হয়েছে। অর্থাৎ বাংলা ভাষায় এবং ইংরেজি ভাষায় একটি verb ১৪৩-এর অধিক ভাবে ব্যবহৃত হয়।

. Sentence-এর Subject এবং Object-বড় করার জন্য ২৮৩টি বাক্যাংশ দেয়া হয়েছে। এখানে বলা যায় তৃতীয় শ্রেণি থেকে ডিগ্রী-অনার্স পর্যন্ত সকল প্রকার Grammar, Fill in the Gaps, Passage, Letter, Paragraph, Composition এবং আমাদের বাস্তব জীবনে ইংরেজি শিখতে কথা বলতে যত ধরনের বাক্যাংশ প্রয়োজন হয় তা প্রায় সকল ধরনের বাক্যাংশ এই বইতে দেয়া হয়েছে।


WATCH IN VIDEO ABOUT THE BOOK:






পরামর্শ : তৃতীয় শ্রেণি থেকে ডিগ্রী-অনার্স পর্যন্ত আমরা বিশেষ করে (Subject এবং Object-বড় জন্য ২৮৩টি বাক্যাংশ + Verb-এর ব্যবহার শেখার জন্য ১৪৩টি বাক্যাংশ + শব্দ শেখার জন্য ৭৭৭টি কৌশল = ১২০৩) অর্থাৎ এই ১২০৩টি গুরুত্বপূর্ণ কৌশলই বার বার পড়ে থাকি, তাই প্রত্যেক পাঠককেই বলব ১২০৩টি কৌশল শিখে ফেলা মানেই হচ্ছে তৃতীয় শ্রেণি থেকে ডিগ্রী-অনার্স পর্যন্ত সকল গুরুত্বপূর্ণ কৌশলই শিখে ফেলা

👉৩২০ পৃষ্ঠার বইটির মূল্য খুবই কম। বইটি কুরিয়ারে পেতে ইনবক্স করুন অথবা কল : 01400079047
.
বইটি কেন পড়বেন :
শিক্ষা জীবনে ২০-২৫ বছর পড়াশুনা করেও আমরা তেমন কিছু মনে রাখতে পারি না, এর কারণ একটাই মেধাশূন্যতা। আমরা শুধু পড়েই যাচ্ছি তবে কিভাবে পড়ব, তা খেয়াল করি না। কিভাবে সমস্ত জীবন এই মেধা বা mental power/ good memory-কে সক্রিয় রাখা যায় তা আমরা কখনোই খেয়াল করি না। তাই এই বইটি mental power-কে জীবনভর সক্রিয় রাখার লক্ষ্য নিয়েই লেখা হয়েছে এবং এর সাথে ইংরেজিও শেখা হবে।
মনে রাখুন- কেউ সৃষ্টি করে, আবার কেউ ভোগ করে। আর তারাই সৃষ্টি করে, যাদের মেধা ভাল। যদি আপনি কিংবা আপনার সন্তানকে শতভাগ সৃষ্টিশীল এবং সৃজনশীল করাতে চান বা হতে চান, তাহলে এই বইটি শতভাগ কাজ করবে। ক্ষেত্রে শতভাগ নিশ্চয়তা দিচ্ছি, ইনশাআল্লাহ।
.
এখন আসুন যেভাবে মেধা বিকাশ হয় -
Sense
বা ইন্দ্রিয় : যে সকল অঙ্গ বা শক্তি দ্বারা পদার্থের বা বাহ্যিক বিষয়ের উপলদ্ধি বা জ্ঞান জন্মে এবং কর্ম সাধন করা যায় তাকে ইন্দ্রিয় বলে। ইন্দ্রিয় মোট ১৪টি। এদের মধ্যে প্রধানগুলি হলো- চক্ষু, কর্ণ, নাসিকা, জিহ্বা, ত্বক, মন বুদ্ধি

চক্ষুমানে অন্তদৃষ্টি বা জ্ঞানচক্ষু; কর্ণশ্রবণ শক্তি; নাসিকাশ্বাস-প্রশ্বাস ঘ্রাণ শক্তি; জিহ্বাস্বাদ অনুভূতি শক্তি; ত্বকস্পর্শ অনুভূতি শক্তি; মনইচ্ছা, বোধ, স্মৃতি, আকাংখা, কামনা শক্তি; বুদ্ধিজ্ঞান, বোধ, যুক্তি, মানসিক শক্তি।
.
যাদের এই সকল ইন্দ্রিয়গুলি যতবেশি শক্তিশালী তারা বাস্তব জীবনে তত এগিয়ে রয়েছে। মেধাবীরা প্রতিটি কাজে দীর্ঘ সময় ফোকাস করতে পারে অর্থাৎ আপনি যদি একটি কাজে দীর্ঘ সময় ফোকাস করতে পারেন বা আপনার চিন্তা শক্তি দীর্ঘ সময় ধরে রাখতে পারেন, তাহলেই আপনি মেধাবী। কাজটি সবাই করতে পারে না। তাই সবাই যাতে পারে সেই লক্ষ্য নিয়েই এই বইটি সাজিয়েছি। এই বইতে ১২০৩টি পাঠ বা পড়ার কৌশল দেয়া হয়েছে, আপনি যদি একটি বা দুটি পাঠ পড়ে ফেলেন তাহলে মনের অজান্তেই পুরো এক পৃষ্ঠাই পড়ে ফেলবেন, আর যদি এক বা দুই পৃষ্ঠা পড়েন তাহলে পুরো বইটাই আপনার সাবকনশাস মাইন্ড আপনাকে পড়তে বাধ্য করবে

মনে রাখুন, আমরা সব সময়ই পড়তে চাই, তবে আমাদের সাবকনশাস মাইন্ড আমাদেরকে পড়তে দেয় না। আমি Challenge করে বলব আপনার সাবকনশাস মাইন্ডই আপনাকে পড়তে বাধ্য করবে

লেখক প্রকাশক
মো: রফিকুল ইসলাম খান


👉বইটি কুরিয়ারে পেতে ইনবক্স করুন অথবা কল : 01400079047
Biplob Prodhan
Founder, EDNOUB.
Online Executive, Khan Method Publication. 
Visit our blog regularly. 
Stay with us.
 Thanks a lot.

 A Creative Design of Vocabulary and Writing Skill 2020 Book Price 272৳ Only

Post a Comment

0 Comments